• বাংলাদেশে টেকনাফ হত্যা কান্ড ঘটলে তেতুলিয়ার লোক হয় আসামি। নেই কোনো যাচাই-বাছাই।

স্টাফ রিপোর্টার মনির খান লোহাগড়া নড়াইল।

নড়াইলে কারারুদ্ধ সাংবাদিক শাহজাহান সাজুর মুক্তি ও মিথ্যা হয়রানি মুলক মামলা থেকে অব্যহতির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত।

সংবাদ প্রকাশে;সাংবাদিক শাহজাহান সাজু দুর্নীতিবাজ দের সাথে কখনো ই আপোষ করেনা।

কলম চলবে তার গতিতে, দুর্নীতিবাজরা কলম থামাতে মরিয়া হয়ে উঠে পড়ে লেগে হত্যা মামলায় জড়িয়েছে সাংবাদিক শাহজাহান সাজু কে, তবুও কলম থামবে না, এটা সাংবাদিক সমাজের অঙ্গীকার।

নড়াইলে ষড়যন্ত্রমূলক ভাবে জড়ানো হত্যা মামলায় কারারুদ্ধ সাংবাদিক সহকর্মীর মুক্তি ও হয়রানি মুলক মামলা থেকে অব্যহতির দাবিতে মানববন্ধন করেছে জেলায় কর্মরত সাংবাদিক সমাজ।

মঙ্গলবার ৮ডিসেম্বর সকাল ১১টায় আদালত সড়কের পাশে সমাবেত সংবাদকর্মীরা মানববন্ধন কর্মসূচি পালন করে। প্রায় ঘন্টাব্যাপি মানববন্ধন শেষে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর স্মারক লিপি প্রদান করেছে।

কর্মসূচিতে জেলার ৩টি উপজেলা থেকে সংবাদ কর্মিরা নড়াইল আদালত চত্বরে সমাবেত হয়।পরে তাঁরা মানববন্ধন কর্মসূচিতে অংশ নেয়।

ঘন্টাব্যাপি এ কর্মসূচিতে সাংবাদিক ছাড়াও বিভিন্ন শ্রেনীপেশার মানুষ যোগদান করেন। মানববন্ধন কর্মসূচি চলাকালে সাংবাদিক নেতৃবৃন্দ বক্তব্যে বলেন-শাজাহান সাজু’র নুন্যতম কোন সম্পৃকতা না থাকা সত্বেও কাশিপুর ইউনিয়নের চেয়ারম্যান মতিয়ার রহমান, শাজাহান সাজু সাংবাদিক কে হত্যা মালায় আসামি করেছে।

ইতিপূর্বে সাংবাদিক শাজাহান সাজু চেয়ারম্যান মতিয়ারের বিরুদ্ধে কয়েকটি দুর্নীতির সংবাদ প্রকাশ করে। ইতোমধ্যে ইউনিয়নের গোন্ডব গ্রামে সংঘটিত হয় ২পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষ। এ রক্তক্ষয়ী সংঘর্ষে রফিকুল শেখ হত্যা হয়। মামলায় এলাকার চেয়ারম্যানের ইন্দোনে প্রতিহিংসা মূলকভাবে, কাল্পনিক অভিযোগ উত্থাপন করে দৈনিক মানবজমিন ও গ্রামের কাগজের লোহাগড়া উপজেলা প্রতিনিধি শাহজাহান সাজুকে আসামি করা হয়।

বক্তারা সাহসী সাংবাদিক শাজাহান সাজুর বিরুদ্ধে ন্যাক্কার জনক এ চক্রান্তের বিরুদ্ধে ধিক্কার জানানো সহ অবিলম্বে তার মুক্তি ও মামলা থেকে নাম প্রত্যাহারের দাবি জানান সাংবাদিক সমাজ।

মানববন্ধন জাতীয় সাংবাদিক সস্থার খুলনা বিভাগীয় সাধারন সম্পাদক সিনিয়র সাংবাদিক সাথী তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

বক্তব্য রাখেন নড়াইল জেলা প্রেসক্লাবের সভাপতি খায়রুল আরেফিন রানা, সাংবাদিক সৈয়দ খায়রুল আলম.হুমায়ুন কবীর রিন্টু, মারুফ সামদানি, বিপ্লব রহমান প্রমুখ সহ আরো অনেকে।

মানববন্ধন শেষে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
উল্লেখ্য যে চলতি বছরের১০জুন গোন্ডব গ্রামে আধিপত্য বিস্তার কে কেন্দ্র করে গোষ্ঠিগত দ্বন্দ্বের জেরে ২’পক্ষের সংঘর্ষ হয়। সংঘর্ষে চাচা-ভাতিজা ঔ মোক্তার মোল্যা-আমিনুর রহমান হাবিব এবং রফিকুল শেখ নামে ৩ ব্যক্তি খুন হন। এরমধ্যে রফিকুল হত্যা মামলায় ষড়যন্ত্র মুলক শাহজাহান সাজু কে আসামী করা হয়েছে।

গত ৮ ডিসেম্বর সাংবাদিক সমাজ নড়াইল কোর্ট প্রাঙ্গণে মানববন্ধন করে, ও বক্তব্যে বক্তারা বলেন অতি দ্রুত সাংবাদিক শাহজাহান সাজু কে জেল থেকে মুক্তি সহ আসামি থেকে নাম বাদ দেয়ার জন্য জোর দাবি জানান। কারারুদ্ধ সাংবাদিক শাহজাহান সাজু ১ মাষ ৮ দিন অতিবাহিত হওয়ার পরও মেলেনি তার জামিন।

দফায় দফায় মানববন্ধনের পর স্বরাষ্ট্রমন্ত্রণালয় পর্যন্ত স্মারকলিপি প্রদান করা হয়েছে।